জাল ভোট দিতে গিয়ে আটক ৫

ডেস্ক রিপোর্ট যশোরের মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে পাঁচ তরুণকে আটক করেছে পুলিশ।

রোববার দুপুরে উপজেলার দুই নম্বর স্মরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তাদেরকে আটক করা হয়।

গ্রেফতাররা হলেন উপজেলার স্মরণপুর গ্রামের সালাউদ্দিনের ছেলে আমিনুর রহমান, পট্টি গ্রামের আমিনুর রহমানের ছেলে শুভ হোসেন, ওই গ্রামের এমদাদুল হকের ছেলে ইমন, বাসুদেবপুর গ্রামের হৃদয় হোসেন এবং ভোজগাতী গ্রামের জামাল হোসেনের ছেলে সাগর হোসেন।

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মিঠু শেখর দত্ত বলেন, কেন্দ্রের মাঠে ভোট দেওয়ার অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন সাতজন। এসময় সন্দেহ হলে ভ্রাম্যমাণ আদালত তাদের চ্যালেঞ্জ করে। প্রথমে তারা নিজেদের ভোটার হিসেবে দাবি করে। কিন্তু আদালত তাদের কাছে ভোটার নম্বর জানতে চাইলে তারা জানাতে পারেননি। পরে আদালত নিশ্চিত হন, সাত জনের মধ্যে পাঁচ জন ভুয়া ভোটার। এরপর তাদের পাঁচজনকে ধরে একটি কক্ষে আটকে রাখার নির্দেশ দেন আদালত।

মিঠু শেখর বলেন, ওই পাঁচ জনকে কেন্দ্রের একটি কক্ষে তালাবদ্ধ করে আদালত আমার কাছে চাবি দিয়ে যান। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের আটক রাখার নির্দেশ দেন আদালত। 

আটক পাঁচ তরুণ কোন প্রার্থীর পক্ষে ভোট দিতে এসেছিলো সেটা নিশ্চিত করতে পারেননি প্রিজাইডিং কর্মকর্তা মিঠু শেখর।

মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসের কন্ট্রোলরুমে দায়িত্বে থাকা কর্মকর্তা হীরক কুমার সরকার বলেন, স্মরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পাঁচ ভুয়া ভোটারকে আটক করে একটি ঘরে আটকে রেখেছে বলে খবর পেয়েছি।

তবে, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সহিদুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই।